দাও, দাও,
আমাকে শুনতে দাও-
মনোযোগে পড়তে দাও,
আমাকে লেখতে দাও॥
দাও, দাও,
আমাকে কাশতে দাও-
প্রাণখোলে হাসতে দাও,
আমাকে রাস্তে দাও॥
দাও, দাও,
আমাকে ভালবাসতে দাও-
অপূর্বকে প্রাণভরে চাইতে দাও,
আমাকে দেখতে দাও॥
দাও, দাও,
আমাকে বন্ধনহীন করে দাও-
জগতীরে অবলোকন করতে দাও,
আমাকে পূর্ণত্ব জানতে দাও॥
দাও, দাও,
আমাকে প্রার্থনা করতে দাও-
তাদের সাথে মিশতে দাও,
আমাকে পরিপূর্ণ বুঝতে দাও॥
দাও, দাও,
আমাকে বন্দনা করতে দাও-
বিভু-প্রেমে যুকতে দাও,
আমাকে মুক্ত করে দাও॥
দাও, দাও,
আমাকে প্রেম দাও-
ছায়া-নিবিড়-শান্তি দাও,
আমাকে সান্ত্বনা দাও॥
দাও, দাও,
আমাকে সাহস দাও-
প্রভু! অলৌকিক শক্তি দাও,
আমাকে যুক্তি দাও॥
দাও, দাও,
আমাকে রক্ত দিতে দাও-
ধ্বংসনিপাতকে রুখতে দাও,
আমাকে রণক্ষেত্রে যেতে দাও॥
দাও, দাও,
আমাকে ওই অস্ত্র হাতে দাও-
পৃথিবীজঞ্জাল সরাতে দাও,
আমাকে স্বদেশপ্রেমে মরতে দাও॥
৫ আশ্বিন, ১৪০৫-
আজমান, আমিরাত।